,



মঙ্গলবারও আপিলের বিষয়ে নিশ্চিত নন আইনজীবীরা

Spread the love

মঙ্গলবারও আপিলের বিষয়ে নিশ্চিত নন আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি পাওয়া গেছে সোমবার বিকেলে। কপি হাতে পাওয়ার পর খালেদা জিয়ার আইনজীবীরা বলেছিলেন মঙ্গলবারই উচ্চ আদালতে আপিল ফাইল করা হবে।

তবে ঘন্টা দুই পর খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, আমাদের সিনিয়র আইনজীবীরা রায় খতিয়ে দেখে উচ্চ আদালতে আপিল দায়ের করবেন। তবে আগামীকাল মঙ্গলবার পারবেন কিনা, সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। আমরা চেষ্টা করবো আগামীকাল আপিলসহ জামিনের আবেদন করতে।

তিনি বলেন, আগামীকাল যদি আপিল না করা যায় তাহলে বৃহস্পতিবার (২২ফেব্রুয়ারি) আপিল করবো। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সরকারি ছুটি থাকায় আদালত বন্ধ থাকবে।

উল্লেখ্য,  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এ রায় ঘোষণা করেন মামলার বিচারক ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

মামলার অন্যান্য ৫ আসামীকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাজা প্রাপ্ত অন্য আসামীরা হলেন- সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক আছেন তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেকের ২কোটি ১০লক্ষ ৭১ হাজার টাকা সমপরিমান জরিমানাও ধার্য করা হয়েছে।

অারো খবর