,



ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

Spread the love

ব্রাহ্মণাবড়িয়ায় ভুল চিকিৎসায় মতিউর রহমান (৪০) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগে বেসরকারি একটি ক্লিনিকে ভাঙচুর করেছে নিহতের স্বজনরা।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে পৌরশহরের কুমারশীল এলাকায় ‘গ্রামীণ হাসপাতাল জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি বেসরকারি ক্লিনিকে ভাঙচুর চালায় রোগীর স্বজনরা। মৃত মতিউর রহমান জেলার বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত রেহান উদ্দিনের ছেলে।

মৃত মতিউর রহমানের স্ত্রী রাবেয়া খাতুন সাংবাদিকদের জানান, শুক্রবার সকালে গলায় টনসিলজনিত ব্যথা নিয়ে গ্রামীণ জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন মতিউর। পরে সেখানে নাক, কান ও গলা রোগ বিশেষজ্ঞ ডা. আসালম হাজারীকে দেখানো হলে তিনি মতিউরের টনসিল অস্ত্রোপচারের (অপারেশন) জন্য বলেন। এরপর দুই ঘণ্টা ধরে মতিউরের টনসিল অস্ত্রোপচারের পর তার অবস্থার অবনতির কথা জানিয়ে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা বলে ক্লিনিক কর্তৃপক্ষ।

এরপর মতিউরকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলা হলে তার মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মতিউরের স্বজনরা ক্লিনিকে ভাঙচুর চালান। ঘটনার পরপরই ডা. আসলাম হাজারী সহ ক্লিনিকের সকল স্টাফরা গা ঢাকা দেন। পরে খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন বলেন, মৃতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ভুল চিকিৎসায় ওই রোগীর মৃত্যু হয়েছে কী না সেটি খতিয়ে দেখা হচ্ছে। তবে ঘটনার পরপরই অভিযুক্ত চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষ গা ঢাকা দিয়েছে।

অারো খবর