,



কেউ কেউ বিএনপি ছেড়ে যেতে পারেন

Spread the love

বিএনপির বড়দের কেউ কেউ দল ছেড়ে যেতে পারেন, তবে নেতাকর্মীরা কেউ দল ছাড়েন না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সন্ধ্যায় ভাসানী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

এই সময় তিনি বলেন, খেয়াল করে দেখবেন, আপনি যতই এদিক-ওদিক টানাটানি করেন, আমাদের সাধারণ নেতাকর্মীরা বিএনপি ছেড়ে যায় না। বড়রা কেউ কেউ দল ছেড়ে যেতে পারেন, নেতাকর্মীরা কেউ যান না।

মির্জা ফখরুল বলেন, এত নির্যাতন-হত্যার পরও আমরা নির্বাচনে যেতে চাই। একটা লেভেল প্লেয়িং ফিল্ড পেলে সেই নির্বাচনে আমরা অংশগ্রহণ করতে চাই। কিন্তু সেই মুহূর্তে সরকার আপ্রাণ চেষ্টা করছে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে, আমরা যখন বলছি সঠিক লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। যিনি গণতন্ত্রের জন্য লড়াই- সংগ্রাম করছেন, তাকে আপনারা জেলে ঢোকালেন। এর অর্থ কী? যেন আমরা নির্বাচনে না আসি। বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে হবে, তারেক রহমানকে দূরে রাখতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে নিয়ে বিএনপিকে ভাঙার চেষ্টা করেছিল সরকার। কিন্তু সে চেষ্টায় সফল হয়নি সরকার। এখন দুঃসময় চলছে। এটা বিএনপির জন্য নয়, গোটা জাতির জন্য দুঃসময়। সারাদেশে আমাদের নেতাকর্মীদের মামলার সংখ্যা ৭৮ হাজার। আসামির সংখ্যা ১৮ লাখের বেশি। এর অর্থ কী? এই ১৮ লাখ নেতাকর্মী যেন নির্বাচনে কাজ করতে না পারে।

অারো খবর