,



আজ বার্সেলোনাই জিতবে: রিভালদো

Spread the love

সাবেক ব্রাজিল এবং বার্সা তারকা সরাসরিই বলেন, এটি একটি কঠিন ম্যাচ হলেও বার্সাই পরিষ্কার ফেভারিট। তিনি বলেন, “আপনার ইংলিশ দলগুলোর প্রতি সম্মান দেখাতে হবে, কিন্তু আমি মনে করি বার্সেলোনা চেলসির চেয়ে ভালো দল এবং তারাই পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করবে।”

২০০০ সালের চ্যাম্পিয়ন্স লিগের বার্সা-চেলসি ম্যাচের এই সদস্য স্মৃতিচারণ করে বলেন, “আমার মনে আছে আমরা ইংল্যান্ডে ৩-১ এ হেরে এসেছিলাম কিন্তু সেখান থেকে আমরা ঘুরে দাড়িয়ে জিতেছিলাম ম্যাচটি। ৪৫ মিনিটে আমি একটি পেনাল্টি পেয়েছিলাম, সুযোগ ছিলো স্কোরটাকে ৪-১ করার। কিন্তু আমি সেটা মিস করেছিলাম যার ফলে খেলা অতিরিক্ত সময়ে গড়ায় এবং আমরা আরো দুই গোল করে জয় নিশ্চিত করি।”

পূর্ব ইতিহাসের কারণে এ ম্যাচের রেফারি নিয়ে বিশেষ আগ্রহ থাকছে বোদ্ধাদের মাঝে। ম্যাচটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন তুর্কি জোনায়েদ জায়াকির। এ রেফারি এর আগেও বার্সা-ব্লুজ ম্যাচ পরিচালনা করেছেন। ১১/১২ মৌসুমের সে ম্যাচটি ড্র হয়েছিলো ২-২ গোলে। যাতে লিও মেসি মিস করেছিলেন পেনাল্টি।

উল্লেখ্য, ইউরোপিয়ান প্রতিযোগিতায় মোট ১২ বার দেখা হয়েছে দু দলের। যার মধ্যে চেলসি চারবার এবং বার্সা তিনবার জয়লাভ করেছে। বাকি পাঁচটি ম্যাচ হয়েছে ড্র।

অারো খবর