,



অভিনব কায়দায় ‘দেবী’র প্রচারণা

Spread the love

হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘দেবী’। আসছে ঈদের পরেই মুক্তি পাবে ছবিটি। অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’। ছবিটি মুক্তি উপলক্ষে চলছে নানা ধরনের প্রচারণা। যুক্ত হয়েছে অভিনব কায়দা।

ছোট্ট একটি টি-ব্যাগকে পোস্টার আকারে ব্যবহার করা হয়েছে প্রচারণার জন্য। এটি করেছে চা প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইস্পাহানী মির্জাপুর। ২৮ মে থেকে ফেসবুক প্রচারণায় এটি ব্যবহার করা হচ্ছে। এ প্রথম ছবির এমন প্রচারণা দেখা গেল। এদিকে ‘দেবী’ নামে এমন টি-ব্যাগ তৈরি ও প্রচারের ফলে বেশ ক্ষোভের মুখে পড়েছে চা প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। বাদ যাচ্ছেন না ‘দেবী’ সংশ্লিষ্টরাও। ফেসবুকে ছবিটির এমন নতুন প্রচারণা নিয়ে তির্যক মন্তব্য করছেন অনেকেই। এর উত্তরে প্রতিষ্ঠানটি (ইস্পাহানী মির্জাপুর) জানায়, সিনেমার একটি ছবি দিয়ে টি-ব্যাগের আদলে এটি করা হয়েছে মাত্র। যা বিক্রয়ের জন্য নয়।

বিষয়টি নিয়ে ছবিটির প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান জানায়, ‘‘ইস্পাহানী মির্জাপুর ‘দেবী’র প্রচারণা সহযোগী হিসেবে কাজ করছে। তাছাড়া টি-ব্যাগটি মোটেও বিক্রয়ের জন্য নয়। এটা শুধুই প্রচারণার জন্য ডিজাইন করা। একটি ডামি টি-ব্যাগে এটি করা হয়েছে।’’

জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। ‘দেবী’ নির্মাণ করেছেন ‘আয়নাবাজি’র সংলাপ-চিত্রনাট্যকার অনম বিশ্বাস।

জয়া আহসান বললেন, ‘‘হুমায়ূন আহমেদের ‘মিসির আলি’ চরিত্র আমাদের প্রতিটি বাঙালির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। আমি গর্বিত মিসির আলিকে এই প্রথমবার রুপালি পর্দায় নিয়ে আসতে পেরে।’’

‘দেবী’র অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন অনিমেষ আইচ, শবনম ফারিয়া, ইরেশ যাকেরসহ অনেকে।

অারো খবর